দাম্পত্য জীবন সুখি হওয়ার উপায়!

বিসমিল্লাহির রহমানির রহিম


আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ প্রিয় মুসলিম ভাই ও বোনেরা। কেমন আছেন আপনারা সবাই ? (অবশ্যই কমেন্টস/মন্তব্য করে জানাবেন)

আজ অনেক দিন পরে ইসলামিকএমবিট এ পোস্ট দিচ্ছি। আপনাদের তেমন ভালো একটা সাড়া না পাওয়ার কারনে সাইটে তেমন একটিভ থাকি নি। এখন আবার চেষ্টা করছি। আশা করি আপনাদের ভালোবাসা এবং সহযোগীতা পাবো।

তাহলে আসুন এখন মূল পোস্ট এ যাই……

আজকের বিষয় হচ্ছে –  দাম্পত্য জীবন সুখি হওয়ার উপায়!

স্বামী স্ত্রী মিলে অনেকগুলো কাজ আছে। ছেলে মেয়ের লেখা পড়া,বিয়ে দেয়া,বিয়ে করানো ইত্যাদি। এই কাজগুলো আনজাম দেয়ার জন্য, দুজনের একজনকে নেতা বানাতে হবে। সে ক্ষেত্রে স্বামী হবে নেতা। কারণ স্ত্রীর তুলনায়, স্বামীর শক্তি বেশী,বুদ্ধি বেশী,ধর্মীয় ডিউটি বেশী। তাছাড়াও স্বামী তার যাবতীয় ব্যয় ভার বহন করার দায়িত্ব নিয়েছেন। কাজেই নেতৃত্ব থাকবে স্বামীর হাতে। তবে পরামর্শ হবে বিবির সাথে।
অর্থাৎ স্বামীর দুটি কাজ, নেতাগীরি নিজের হাতে। পরামর্শ বিবির সাথে।
স্ত্রীর জন্য দুটি কাজ, স্বামী কাছে থাকলেও তার মন জয় করে চলা। স্বামী দূরে থাকলেও তার মন জয় করে চলা।
স্বামী কাছে থাকলে, তার মনের গতি বুঝে কাজ করা, সে কখন কি চায়, কি তার চাহিদা এসব পূরণ করা। দূরে থাকলেও মন জয় করার পথ হলো, তার মাল,সন্তানাদি,ও সতিত্বকে হেফাজত করে চলা।
স্বামী আর স্ত্রী মিলে দুয়ে দুয়ে চারটি সবক যদি পালন করে অবশ্যই তাদের দাম্পত্য জীবন সুখি হবে। ইনশাল্লাহ………


সূরা,নিসার ৩৪ নং আয়াতের আলোকে


পোস্টটি কেমন হয়েছে তা (অবশ্যই কমেন্টস/মন্তব্য করে জানাবেন)

ধন্যবাদ সকলকে

আল্লাহ হাফেজ

 

নবাগত রাহী

"ইসলামিকএমবিট (ডট) কম" একটি উন্মুক্ত ইসলামিক ব্লগিং প্লাটর্ফম। এখানে সকলেই নিজ নিজ ইসলামিক জ্ঞান নিয়ে আলোচনা করতে পারেন, তবে এখানে বিতর্কিত বিষয় গুলো allow করা হয় না। আমি এই ব্লগ সাইটটির সকল টেকনিক্যাল বিষয় গুলো দেখাশুনা করি। আপনাদের যে কোন প্রকার সাহায্য, জিজ্ঞাসা, মতামত থাকলে আমাকে মেইল করতে পারেন contact@islamicambit.com

Leave a Reply