ইসলামিক এমবিট এর পক্ষ থেকে “ঈদুল আজহার শুভেচ্ছা”

পরম করুনাময় আল্লাহ্ এর নামে শুরু করলাম

 

আসসালামু আলাকুম, কেমন আছেন সবাই? আশা করি ভালই আছেন, আমি ও আমরা আপনাদের দোয়ায় এবং আল্লাহ্র অশেষ রহমতে অনেক ভাল আছি।

আজ বেশি কথা বাড়াব না, আজ ঈদুল আজহা এটা সবাই জানে, আর ঈদুল আজহা আমাদের কাছে আরও একটি নামে পরিচিত আছে যার নাম কুরবানি, আর এই কুরবানির কি ফজিলত তা হয়তোবা অনেকেই যানেন, আর এর উপরে অনেক হাদীস আমাদের নবী করীম (সঃ) রেখে গেছেন। এই কুরবানির বিষয়ে জানতে আমাদের এক ভাই একটি পোষ্ট করেছে যদি দেখতে চান তাহলে দেখতে পারেন এখান থেকে এবং আমার ধারাবাহিক ভাবে হাদীস পর্ব লেখাগুলোও দেখতে পারেন।

পর্ব এক

পর্ব ০২

পর্ব ০৩

পর্ব ০৪

পর্ব ০৫

পর্ব ০৬

পর্ব ০৭

পর্ব ০৮

পর্ব ০৯

পর্ব ১০

পর্ব-১১

পর্ব-১২

পর্ব-১৩

পর্ব-১৪

আর এই ঈদের কি ভাবে দিন কাটাবেন এবং কিভাবে আমল করবেন তার বিষয়ে আমাদের সকলেরই জানা দরকার তাই সকলে এই বিষয়ে জানতে যে কোন মুফতি হুজুরদের কাছ থেকে যেনে নিতে পারেন। মনে রাখবেন যদি আমাদের নবী করীম (সঃ) এর তরিকা অনুযায়ী সকল কাজ করেন তাহলে আপনি যে বাতরুম ব্যবহার করবেন তাও একটি ইবাদাত হবে, তাই সকল কাজে রাসুলকে অনুসরন করব। আর এই ঈদের কিছু সাবধানতা আছেঃ কিছু কিছু অঞ্চলে দেখা যায় ঈদের দিন মটরসাইকেলসহ অন্যান্য গাড়ি সমূহ চালিয়ে ফুঁর্তি করে তাও আবার অনেক গতিতে, তাই সকল ভাইদের বলি ফুঁর্তি করতে গিয়ে আবার বিপদ ডেকিয়েন না। ধন্যবাদ সবাই ভাল থাকবেন, আর বেশি সময় হাতে নেই তাই আমি অল্প লিখেই শেষ করলাম। সবাইকে ঈদ মোবারক।

 

ভাল লাগলে কমেন্টে জানাতে ভুলবে না…

ভুলে ভরা জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,যদি আমার লেখার মাঝে কোন ভুলত্রুটি থাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাই ভাল থাকবেন।

Leave a Reply