সকল ইসলামিক অ্যান্ড্রয়েড অ্যাপস ভান্ডার (পর্ব-০১)

বর্তমানে সারা বিশ্বে স্মার্টফোনের গ্রহণযোগ্যতা বিশেষভাবে লক্ষণীয়। এককালে আমাদের মোবাইল ফোন মূলত ফোন করা বা এসএমএস এর জন্য ব্যবহার করা হলেও, আজ আমরা মোবাইলে ইন্টারনেট ব্যবহারের দিকে ক্রমান্বয়ে ঝুঁকে পড়ছি। আর কেনই বা পড়ব না বলুন – মোবাইল ফোন যদি আমাদের প্রিয়জনের সাথে ফেসবুক এর মত এপ্লিকেশন ব্যবহার করার সুযোগ দেয় বা বলে দেয় আজকের আবহাওয়া কেমন যাবে, বা আপনার শেয়ারের বর্তমান রেট কত যাচ্ছে কিংবা হুমায়ুন আহমেদের বই ডাউনলোড করে পড়ার সুযোগ দেয় – তাহলে তো এই “হাতের মুঠোয় ছোট্ট বিশ্ব” টাই আমাদের সার্বক্ষণিক সঙ্গী হয়ে পড়বে। আর সহজ ব্যবহার, ইন্টারনেট সুবিধা ও সহজ বহনযোগ্যতার জন্য দিন দিন ট্যাবলেট পিসির প্রতি মানুষের আকর্ষণ যেভাবে বাড়ছে, তাতে বলা যায়, আমাদের ল্যাপটপের দিন শেষ হল বলে।

এনড্রয়েড কি?

androidএক কথায় এনড্রয়েড একটি অপারেটিং সিস্টেম, একটি মিডলওয়্যার ও কিছু আবশ্যকীয় এপ্লিকেশন/প্রোগ্রামের সমন্বয়ে তৈরি একটি সফটওয়্যারগুচ্ছ বা প্লাটফর্ম। এনড্রয়েডের সফটওয়্যার ডেভেলপমেন্ট কিট (SDK) এর বিভিন্ন টুলস ও এপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস (API) এর মাধ্যমে জাভা প্রোগ্রামিং ল্যাংগুয়েজ ব্যবহার করে এপ্লিকেশন তৈরি করার সুযোগ দেয়।

অ্যান্ড্রয়েড অ্যাপসঃ-

Android+of+Apps

বর্তমান সময়ে প্রচুর পরিমানে অ্যান্ড্রয়েড অ্যাপস গুগল প্লে স্টোর সহ আরো অনেক অনেক সাইটে পাওয়া যাচ্ছে। গুগল প্লে স্টোর থেকে অ্যাপস সংগ্রহ করতে বলবো কারন গুগল প্লে স্টোরের অ্যাপস ছাড়া অন্য তৃতীয় পক্ষের সাইট থেকে নামানো অ্যাপস নিরাপত্তার খাতিরে ব্যবহার করা উচিত না।

অ্যাপস গুলো ডাউনলোড করার আগে আপনাদের হেন্ড সেট বা ফোন থেকে জিমেইল লগইন করে নিবেন।

আমি গুগল প্লে স্টোর থেকে সকল ইসলামিক অ্যাপস গুলো আপনাদের জন্য এখানে ধারাবাহিক ভাবে নিয়ে আসলাম। আশা করি আপনাদের উপকারে আসবে পোস্টটি

 

Islamic Android Appsunnamed00

unnamed

unnamed111

unnamed

unnamed11

 

আজ এই পর্যন্ত ই আগামী পোস্ট দেখার জন্য আমন্ত্রন রইলো। আল্লাহ হাফেজ

 

নবাগত রাহী

"ইসলামিকএমবিট (ডট) কম" একটি উন্মুক্ত ইসলামিক ব্লগিং প্লাটর্ফম। এখানে সকলেই নিজ নিজ ইসলামিক জ্ঞান নিয়ে আলোচনা করতে পারেন, তবে এখানে বিতর্কিত বিষয় গুলো allow করা হয় না। আমি এই ব্লগ সাইটটির সকল টেকনিক্যাল বিষয় গুলো দেখাশুনা করি। আপনাদের যে কোন প্রকার সাহায্য, জিজ্ঞাসা, মতামত থাকলে আমাকে মেইল করতে পারেন contact@islamicambit.com

Leave a Reply