হাদীস (পর্ব ০৮)

 

হাদীসঃ হযরত মোহাম্মদ (সঃ) বলিয়াছেন তোমরা তোমাদের মা বাপের খেদমত কর, তাহা হইলে তোমাদের ছেলেরাও তোমাদের খেদমত করিবে এবং তোমরা সচ্চরিত্র হও তাহা হইলে তোমাদের স্ত্রীগণও সচ্চরিত্র হইবে।

 

পরম করুনাময় আল্লাহ্ এর নামে শুরু করলাম

 

পর্ব এক

পর্ব ০২

পর্ব ০৩

পর্ব ০৪

পর্ব ০৫

পর্ব ০৬

পর্ব ০৭

আসসালামু আলাকুম, কেমন আছেন সবাই? আশা করি ভালই আছেন, আমি ও আমরা আপনাদের দোয়ায় এবং আল্লাহ্র অশেষ রহমতে অনেক ভাল আছি।

 

হাদীসঃ হযরত মোহাম্মদ (সঃ) বলিয়াছেন দীর্ঘ আয়ু এবং অফুরন্ত রেযেক দৌলত যে চায়, সে মা বাপের খেদমত করুক।

হাদীসঃ একজন লোক আসিয়া হযরত মোহাম্মদ (সঃ) এর নিকট জিজ্ঞাস করিল, হুজুর! আমার মা বৃদ্ধাবস্থায় পতিতা, এমতবস্থায় যদি আমি তাঁহাকে, আমার হাতের দ্বারা খাওয়াই এবং আমার হাতের দ্বারা তাঁহাকে পান করাই, আমার হাতের দ্বারা তাঁহাকে ওজু-গোছল করাই এবং আমার কাঁধে ও কোলে করিয়া করিয়া আমি তাঁহাকে লাইয়া বেড়াই  তবুও কি তাঁহার হক আদায় হইবে না? হযরত মোহাম্মদ (সঃ) বলিলেন, ‘না’ একশত ভাগের একভাগও না, কিন্তু এইরূপ যদি তুমি কর তবে বাস্তবিকই তুমি মা’র সু-পুত্র, এরূপ করিলে আল্লাহ্ তোমার অল্পতে বেশি বরকত দান করিবেন।

 

ভাল লাগলে কমেন্টে জানাতে ভুলবে না…

ভুলে ভরা জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,যদি আমার লেখার মাঝে কোন ভুলত্রুটি থাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাই ভাল থাকবেন।

মোঃ আবুল বাশার

আমি একজন ছাত্র,আমি লেখাপড়ার মাঝে মাঝে একটা ছোট্ট পত্রিকা অফিসে কম্পিউটার অপরেটর হিসাবে কাজ করে,নিজের হাত খরচ চালানোর চেষ্টা করি, আমি চাই ডিজিটাল বাংলাদেশ হলে এবং তাতে সেই সময়ের সাথে যেন আমিও কিছু শিখতে পারি। আপনারা সকলে ৫ ওয়াক্ত নামাজ পরার চেষ্টা করুন এবং অন্যকেও ৫ওয়াক্ত নামাজ পরার পরামর্শ দিন। আমার পোষ্ট গুলো গুরে দেখার জন্য ধন্যবাদ, ভাল লাগেলে কমেন্ট করুন। মানুষ মাত্রই ভুল হতে পারে,ভুল ত্রুটি,হাসি,কান্না,দু:খ,সুখ,এসব নিয়েই মানুষের জীবন। ভুলে ভড়া জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,ভুল ত্রুটি ক্ষমার দৃর্ষ্টিতে দেখবেন। আবার আসবেন।

Leave a Reply