কি করে কারও হৃদয় জয় করা যায়?

আসসালামু আলাইকুম, আমি আপনাদের এই পেজ এর মাধ্যমে অনেক উপকৃত। আল্লাহ্‌ আপনাদের সকলের কল্যাণ করুন। অনেক সময় দেখা যায় যে, আমাদের আপন জনরাই হঠাৎ করেই কোন কারনে আমাদের থেকে পর হয়ে যায়। এমন কোন আমল আছে কি যেটা করলে সে সব আপনজনরা তাদের মন থেকে আবার আমাদের আগের মত ভালবাসবে। আর একটা প্রশ্ন, আমার এক চাচাত বোন এর বিবাহ বিচ্ছেদ হয়েছে তার একটা মেয়ে আছে কিন্তু আমার সেই দুলাভাই আমার ভাগ্নি কে  আপার কাছে আসতে দেয়না আপার সঙ্গে কোন যোগাযোগ অ রাখতে দেয়না। আপার আপা প্রতিনিয়ত তার মেয়েটার জন্য কেদে কেদে বুক ভাসাচ্ছেন । আপা  শুধু নামায পরছেন র আল্লাহ্‌র কাছে কাদছেন। ৭ মাস হয়ে গেল আপা তার মেয়ে ক দেখতে পায়না। আপনারা আমার আপার জন্য দোআ করবেন যেন সে তার মেয়ে টাকে ফিরে পায়। আর এমন কোন আমল থাকলে আমাদের জানাবেন, যে আমল করলে আমার দুলাভাই এর মন নরম হবে আর সে তার মেয়েটাকে আপার কাছে আসতে দিতে রাজি হবে।

7 thoughts on “কি করে কারও হৃদয় জয় করা যায়?

  • January 17, 2014 at 9:34 am
    Permalink

    অলাইকুমুস সালাম, বোনটি আমার আপনার উত্তরটা আমার তেমন মূলবান হাদীস সহ জানা নেই তাই দিতে পারলাম না, তবে আপনার একটু ভুল হচ্ছে সেটা আমি বলার জন্য কমেন্ট করলাম। আপনি যখন পোষ্ট করেন যখন বিভাগ হিসেবে সিলেক্ট করে থাকেন “ইসলামিক এ্যমবিট” অথবা এটা ডিফল্ট ভাবেই সিলেক্ট হয়ে যায় আপনি যদি কোন বিভাগ সিলেক্ট না করেন, তাই আপনি পোষ্ট করার সময় ডান পাশে Cetagory নামে একটি অপশন দেখতে পাবেন সেখানে অনেক অপশন লেখা আছে সেখান থেকে “প্রশ্ন-জিজ্ঞাসা” বিভাগটি সিলেক্ট করে পাবলিষ্ট করবেন, তাহলে পোষ্টটি সঠিক বিভাগে চলে যাবে, এরপরও বুঝতে সমস্যা হলে আমাদের জানাবেন, বুঝানোর চেষ্টা করব। ধন্যবাদ। আল্লাহ আপনার মঙ্গল করুক। “আমীন”

    • January 17, 2014 at 10:37 am
      Permalink

      জাজাকাল্লাহু খাইরান,আমি বুঝতেছিলাম না যে কিভাবে প্রশ্ন জিজ্ঞাসায় আমার প্রশ্ন পোস্ট করবো। আমি পরের বার থেকে চেষ্টা করবো ইনশাআল্লাহ্‌। যদি এর পরেও না হয় তাহলে আবার আপনার কাছে জানতে চাইব। আপনি দয়া করে আমার প্রশ্ন গুল এই পোস্ট থেকে ডিলেট করে দেন।

    • January 17, 2014 at 10:47 am
      Permalink

      বারবার বিরক্ত করার জন্য দুঃখিত , আমায় আপনি র একবার বোঝাবেন কি যে কিভাবে আমি প্রশ্ন জিজ্ঞাসায় পোস্ট করবো? আমি প্রথমে ড্যাশ বোর্ড এ যাব তারপর কি পোস্ট এ ক্লিক করবো? আপনি আমায় ভাল করে এক্তু বোঝাবেন কি?

  • January 17, 2014 at 10:22 am
    Permalink

    আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ বোন। আপনার প্রশ্নের সঠিক উত্তর তো আমার জানা নেই। তবে মহান আল্লাহ তাআলা সকল মানুষকে একই রকম জ্ঞান দান করেন নি। আপনি এবং আপনার বোন আপনার দুলাভাইয়ের জন্য মহান আল্লাহ তাআলার কাছে দোয়া করুন ।আল্লাহ যেন তাকে হেদায়েত দান করেন ।আর সব সময় তার খোঁজ-খবর রাখুন ।বিপদে-আপদে তার পাশে গিয়ে দাঁড়ান ।
    ====================
    আর ধন্যবাদ জানাই ইসলামিক এমবিটে প্রশ্ন করার জন্য ।ইসলামিক এমবিট আপনাকে উপকৃত করতে পেরেছে এতেই ইসলামিক এমবিট টিম সার্থক ।
    “জাযাকাল্লাহু খাইরান” (অর্থাৎ
    আল্লাহ্ আপনাকে উত্তম প্রতিদান
    দিন।

  • January 17, 2014 at 3:38 pm
    Permalink

    নিচের কাজগুলো করলে মুহাব্বত বৃদ্ধি পায়:

    1. সালাম বিনিময় করলে।
    2. মুসাফাহ করলে।
    3. মুয়ানাকা করলে।

    সর্বপরি ক্ষামার দৃষ্টিভঙ্গি আমাদের সমাজে মুহাব্বত সৃষ্ঠি করতে পারে।

  • January 17, 2014 at 4:02 pm
    Permalink

    আসসালামু আলাইকুম ওয়ারাহ মাতুল্লাহ।বোন ইসলামের গন্ডির মধ্যে থাকে প্রত্যেকের সাথে শাক্ষাতে সালাম বিনিময় করুন সাধ্যমত ভালোব্যবহার করুন এবং সকাল সন্ধায় ৩বার এই দোওয়াটা পাটকরুন ইনশাআল্লাহ সবার কাছে ভালো ব্যক্তি হিসাবে পরাচিতি লাভ করবেন (দোওয়া) আল্লাহুম্মা ইন্নি আউজুবিকা মিনাল হাম্মি ওয়াল হুজনি ওয়া আউজুবিকা মিনাল জুবনি ওয়াল বুখলি ওয়া আউজুকা মিন্ গালাবাতিদ্দাইনি ওয়া ক্বাহ্ রির্ রিজাল।
    আর যদি বিশেষ কোন ব্যক্তির মন পাইতেচান তবে হক্কানি কোন আলেমের শাথে যোগাযোগ করুন আশাকরি সমধান পাবেন।
    আর না হয় এ নাম্বারে (017……..)আপনার সমস্যার কথা তুলে ধরেন জায়েজের মধ্যে হলে সমাধানের চেস্টা করবেন বলে আশাকরি ।

Leave a Reply