আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশ

azad

সৌদি আরবে অনুষ্ঠিত কিং আবদুল আজীজ আন্তর্জাতিক কোরআন হিফজ প্রতিযোগিতার বি ক্যাটাগরিতে সেরা হয়েছেন বাংলাদেশের মোহাম্মদ নাজম আবদুল কালাম আজাদ। এছাড়া এ ক্যাটাগরিতে সেরা হয়েছেন নাইজেরিয়ার এক প্রতিযোগী।

মক্কায় অনুষ্ঠিত ওই প্রতিযোগিতায় ৬১টি দেশের দেড়শ’র জন প্রতিযোগী অংশ নেন। এতে আরব দেশগুলো থেকেও অনেক প্রতিযোগী অংশ নেয়। কিন্তু এদেরকে হটিয়ে বি ক্যাটাগরিতে সেরা স্থান দখল করেন বাংলাদেশের মোহাম্মদ নাজম আবদুল কালাম আজাদ। তিনি পুরস্কার হিসেবে পেয়েছেন ৮০ হাজার সৌদি রিয়াল বাংলাদেশি মুদ্রায় যার মূল্য ১৬ লাখ ৫৬ হাজার ২শ ৩২ টাকা।

প্রতিযোগিতার এ ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকারী নাইজেরিয়ার কাবিরু আবুবকর মুসা পেয়েছেন ১ লাখ সৌদি রিয়াল। বাংলাদেশের আর এক প্রতিযোগী হাবিবুল্লাহ সিরাজুল ইসলাম তৃতীয় হয়েছেন। পুরস্কার হিসেবে তিনি পেয়েছেন ২০ হাজার সৌদি রিয়েল। সৌদি সরকারের ইসলাম বিষয়ক মন্ত্রী সালেহ আল-আশেইখ বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

কোরআন প্রতিযোগিতায় আরব দেশগুলোকে হটিয়ে দু’জন অনারবের সেরা স্থান দখল করায় বিস্ময় প্রকাশ করেছেন জেদ্দাভিত্তিক কোরআন মেমোরাইজেশন অর্গানাইজেশনের মহাসচিব আবদুল্লাহ বাসফার। তিনি এ সম্পর্কে আরব নিউজ প্রতিনিধিকে বলেন, এটি অন্যান্য মুসলিম দেশে এ ধরণের প্রতিযোগিতার আয়োজনে উৎসাহ যোগাবে।

মোঃ আবুল বাশার

আমি একজন ছাত্র,আমি লেখাপড়ার মাঝে মাঝে একটা ছোট্ট পত্রিকা অফিসে কম্পিউটার অপরেটর হিসাবে কাজ করে,নিজের হাত খরচ চালানোর চেষ্টা করি, আমি চাই ডিজিটাল বাংলাদেশ হলে এবং তাতে সেই সময়ের সাথে যেন আমিও কিছু শিখতে পারি। আপনারা সকলে ৫ ওয়াক্ত নামাজ পরার চেষ্টা করুন এবং অন্যকেও ৫ওয়াক্ত নামাজ পরার পরামর্শ দিন। আমার পোষ্ট গুলো গুরে দেখার জন্য ধন্যবাদ, ভাল লাগেলে কমেন্ট করুন। মানুষ মাত্রই ভুল হতে পারে,ভুল ত্রুটি,হাসি,কান্না,দু:খ,সুখ,এসব নিয়েই মানুষের জীবন। ভুলে ভড়া জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,ভুল ত্রুটি ক্ষমার দৃর্ষ্টিতে দেখবেন। আবার আসবেন।

3 thoughts on “আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশ

Leave a Reply