আমি ভারতীয় নাটক সিরিয়ালের কথা বলছি। ইসলাম কি ঠিক থাকছে? (অবশ্যই পড়ুন) ইসলামকে বাঁচান!

url_1_1_1a

আসসালামু-আলাইকুম,

সকল মুসলমান ভাই-বোনদের দৃষ্টি আকর্ষণ করছি। বর্তমানকালে আমাদের সমাজে বিশেষ করে মহিলাদের ভারতীয় নাটক সিরিয়ালের প্রতি আগ্রহ প্রবলভাবে লক্ষণীয়। এমনও হয়েছে যে হিন্দুদের সব দেব-দেবীর নামও মুখস্থ হয়ে গেছে সবার অথচ তাদেরকে যদি কয়েকটা নবীর নাম জিজ্ঞাসা করা হয় তারা তা বলতে পারবে না।

টেকটিউনে একটা পোস্ট করেছিলাম। লিংক এই(অবশ্যই দেখুন)  সেখানে কমেন্টে যা দেখলাম তাতে ইসলাম যে বিপন্ন হতে চলেছে তাতে কোনই সন্দেহ নেই।

উদাহরণ দিই। সেখানে এক ভাই তার মায়ের কথা বলেছেন যে তার মা নাকি নামাজে ‘ঝিলিকের’ জন্য দোয়া করে। ভাবুন আমরা কোথায়? ইসলাম কোথায়? যেখানে নামাজে বসে নিজের গুনাহ মাফের জন্য দোয়া করার কথা সেখানে আমরা স্টার জলসা চ্যানেলের ‘মা’ নাটকের এক চরিত্রের জন্য দোয়া প্রার্থনা করছি।

আরেক ভাই বলেছেন, আমি নামাজ পড়ি আর আমার বোন পাশে বসে ‘সীতা’ দেখে। কমেন্টটা পড়ে খুবই মন খারাপ হলো।

আমার মায়ের কথাই ধরুন। একদিন আমি শুনি তিনি বলছেন যে ‘ঝিলিক’ এর নাটক টা দেখে এশার নামাজটা পড়ি। ওইদিন আমার খুব খারাপ লেগেছিল। আর তাই এই পোস্টটা লিখতে বসলাম।

আরো আছে। এসব চ্যানেলের জন্য পরকীয়া, বিবাহ-বিচ্ছেদ, কুটিলতা, সংসারে অশান্তি বেড়েই চলেছে। এমনকি স্টার জলসা দেখতে না দেওয়ায় আত্মহত্যারও রেকর্ড আছে।

আমার মাঝে মধ্যে মনে হয়, যে ঘরে হিন্দুদের সংস্কৃতির প্রতি এত আগ্রহ আর ইসলামকে নিয়ে এত অনীহা সে ঘরে কি নামাজ কবুল হতে পারে?

এখানে অনেক বিজ্ঞ আলেম আছেন। দয়া করে বিষয়গুলো বিবেচনা করবেন।

আমরা একটা পেজ খুলেছি। কিন্তু সেখানে ভারতীয়দের বাজে কমেন্টের বিরুদ্ধে টিকতে পারছি না। আমাদের পেজ লিংক

একজন ভারতীয় তো সরাসরি মুমিনদেরকে গালি দিয়েছেন যে আমাদের মত মুমিনদের দ্বারা নাকি এই চ্যানেলগুলো বন্ধ করা সম্ভব না। চিন্তা করে দেখুন যে এটা মুসলমানদের জন্য কত বড় অপমান! আর কি বসে থাকা যায়?

2013-11-05_224647

2013-11-07_120214

আমি সবেমাত্র একজন ছাত্র। আমার তেমন ক্ষমতা নেই। তবে এখানে অনেকেই আছেন যাদের সমাজে একটা বিশেষ প্রভাব আছে। তারা যদি চেষ্টা করেন তাহলে এই অবস্থা থেকে ইসলামকে উত্তরণ করা সম্ভব। আর আমি ও আমার মত সবাই যারা ইসলামকে ভালবাসি তারাও আপনাদের সাথে আছি। এছাড়া কিছু সংগঠন আমার সাথে আছে যারা এই সমস্যার বিরুদ্ধে অনেক আগে থেকেই আন্দোলন চালাচ্ছেন।

আমার জন্য দোয়া করবেন।

ফেসবুকে আমি: মেহেদী

 

Leave a Reply