আপনার কম্পিউটারের জন্য নিয়ে নিন অসাধারণ একটি পবিত্র কোরআন শরীফ, (যদি দরকার না হয় দেখেতো যান, কথা দিচ্ছি টাকা চাইব না :P)

বিসমিল্লাহির রহমানীর রহিম

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি ভালই আছেন? আমিও আপনাদের দোয়ায় অনেক ভাল আছি। তাহলে কাজের কথায় আসি।

কয়েকটা ফিচার:

ফিচার ০১।

ফিচার-০১

ফিচার-০২।

ফিচার-০২

ফিচার-০৩।

ফিচার-০৩

ইসলাম প্রতিটি মুসলমান নারী-পুরুষের জন্য এলেম শিক্ষা করা ফরজ করেছে, কিন্তু দেখুন আমরা কজন এই ফরজ কাজটি করেছি? আসলে এই প্রশ্ন করলে আপনি বলবেন প্রতিদিনের ৫ ওয়াক্ত ফরজ নামাজই ছেড়ে দেয় মানুষ, ঐ এই একটা ছাড়বে না কেন? আসলে এই উত্তর কোন সঠিক উত্তর নয়, কারণ যার এলেম নেই তারাই একমাত্র নামাজ ছেড়ে দেয়, আর যার এলেম আছে তারা আল্লাহ্’কে ভয় করে, এবং পরকালের আজাব-গজব এবং সুখ শান্তির কথা যানে, এবং সে ইসলামকে পরিপূর্ণ ভাবে চিনেছে বলেই সে আল্লাহ এর সকল হুকুম পুরা করে। আর এই ইসলামকে সঠিক ভাবে জানা আল্লাহর কখন কি হুকুম, কখন কি নিষেধ এই গুলো জানার নাম’ই হল এলেম। আর এই এলেম যার মধ্যে থাকবে তার আল্লাহর হুকুম মানা সহজ হয়ে যাবে কারন সে যানবে এই জিনিসটি না মানলে আমার জন্য এই শাস্তি অবধারিত, এবং সেই শাস্তির ভয়ে আল্লাহর হুকুম মানবে। আর এই কোরআনের একটি হক আমাদের কাছে আছে, কি হক জানেন? আমার এখন সঠিক মনে নেই সম্ভবত একমাসে বা এক বছরে একবার খতম করতেই হবে। কিন্তু আমরা কি তা করি? যাক এই রকম যুক্তি দিলে অনেক দেয়া যাবে, কিন্তু আমি আর কথা বাড়াব না, এখানেই শেষ করে ডাউনলোড লিংক দিয়ে দিলাম।

এখান থেকে ডাউনলোড করুন। কি সাইজ বলা লাগবে? আরে ভাই আমরা গুনা করি বেহিসাবি, তাই এই পবিত্র কোরআন ডাউনলোড করুন সাইজের হিসাব করা লাগব না, ইসলামের কাজে এতো হিসাব করলে চলব? যেহেতু গুনার হিসাব করিনা………………………… :’( কি তারপরও বলাই লাগবে যাক শুনেন: সাইজ ৩৯.৮এম.বি।

একটু ভাল লাগছে কারণ আমি অনেক দিন পর বিশিষ্ট ইন্টানেট গতি সম্পন্ন গ্রামীন ফোন থেকে আপলোড করতে পেরেছি। যার সর্বচ্ছ গতি ২০কেবি 😛

কি হইল তাকিয়ে রইলেন কেন? ব্যবহারের নিয়মও বলদিতে হবে? ওওওওওওও ঠিক আছে নিচে দেখুন।

১। ডাউনলোড করুন।

২। জিপ ফাইলটি আন জিপ করুন, যদি উইনরার সফটওয়ার আপনার পিসিতে সেটাপ দেয়া না থাকে তাহলে এখান থেকে ডাউনলোড করুন।

৩। এবার quranNew Urdu Free নামের ফাইলটিতে ডাবল ক্লিক করুন। তাহলেই নিচের মত ওপেন হবে। সেখানে (1) দেখান যায়গাতে মাউস নিন তাহলেই পৃষ্ঠা বাকা হয়ে যাবে এরপর মাউসের লেফট বাটন চেপে ধরে ডানে নিয়ে আসুন তাহলেই দেখবেন পৃষ্ঠা ওপেন হচ্ছে, এবং সুন্দর করে পড়ুন।

Flash Quran Photos-01

৪। কি এখনও তাকিয়ে? ও দুই দেয়া ঘরটার বিস্তারীত বলিনি নি? যাক ওটা বলবনা, ওখানে ক্লিক করে দেখেন কি আসে। 😀

অনেক দিন পর টিউন লেখলাম, তাই ভালভাবে সাজিয়ে লিখতে পারিনি, ‍শুধু আপনাদের সাথে মজা করে কাটিয়ে দিলাম। এখন টিউন লেখার অভাস্য নাই তাই কেমন যেন সাজিয়ে লিখতে চাইলেও পারিনা।

ভাল লাগলে কমেন্টে জানাতে ভুলবে না…

ভুলে ভরা জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,যদি আমার লেখার মাঝে কোন ভুলত্রুটি থাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাই ভাল থাকবেন।

 

মোঃ আবুল বাশার

আমি একজন ছাত্র,আমি লেখাপড়ার মাঝে মাঝে একটা ছোট্ট পত্রিকা অফিসে কম্পিউটার অপরেটর হিসাবে কাজ করে,নিজের হাত খরচ চালানোর চেষ্টা করি, আমি চাই ডিজিটাল বাংলাদেশ হলে এবং তাতে সেই সময়ের সাথে যেন আমিও কিছু শিখতে পারি। আপনারা সকলে ৫ ওয়াক্ত নামাজ পরার চেষ্টা করুন এবং অন্যকেও ৫ওয়াক্ত নামাজ পরার পরামর্শ দিন। আমার পোষ্ট গুলো গুরে দেখার জন্য ধন্যবাদ, ভাল লাগেলে কমেন্ট করুন। মানুষ মাত্রই ভুল হতে পারে,ভুল ত্রুটি,হাসি,কান্না,দু:খ,সুখ,এসব নিয়েই মানুষের জীবন। ভুলে ভড়া জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,ভুল ত্রুটি ক্ষমার দৃর্ষ্টিতে দেখবেন। আবার আসবেন।

2 thoughts on “আপনার কম্পিউটারের জন্য নিয়ে নিন অসাধারণ একটি পবিত্র কোরআন শরীফ, (যদি দরকার না হয় দেখেতো যান, কথা দিচ্ছি টাকা চাইব না :P)

Leave a Reply