একটি ইসলামিক ব্লগ সাইট islamicambit.com!

 

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ বন্ধুরা।সালাম জানাই আমার গুরুদের। কেমন আছেন আপনারা সবাই? আশা করি আল্লাহর অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন এবং আমি দোয়া করি সবাই ভালো থাকুন আর ভালো রাখুন আপনার পিতা-মাতা এবং আপনার আশে-পাশের সকলকে।

আমি প্রথমেই সকলের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। যদি আমার লেখায় কোন ভূলত্রুটি হয়ে থাকে। তাহলে আমাকে মন্তব্য করে জানাবেন অনুরোধ রইলো। কারণ আমি ভূল করে তারপর শিখতে চাই।

এখন আসুন তাহলে মূল বিষয়ে কথা বলি। আমি এখন আপনাদের সাথে যে বিষয়টি শেয়ার করবো তা হলো একটি ইসলামিক ব্লগ সাইট ।

 

islamicambit Team এর কিছু কথা:-

আমরা ৬ জন মুসলমান ভাই মিলে এবং সকল মুসলমান ভাইদের সহযোগীতা নিয়ে  ইসলামিক এমবিট  সাইট টি পরিচালনা করছি। বর্তমানে ইন্টারনেটের দুনিয়ায় অনেক মানুষ ই প্রবেশ করছে এবং তারা বিভিন্ন কাজ-কর্ম করে যাচ্ছেন। কিন্তু কিছু অমুসলিম ব্যাক্তি/সমাজ এখানে ইসলাম ধর্মকে নিয়ে বিভিন্ন অপকর্ম করে ই চলেছে।  তাই সকল মুসলমান ভাইদের ঈমান মজবুদ করতে এবং অমুসলিদের কে ইসলামের পথে নিয়ে আসতে আমাদের এই ছোট্ট প্রয়াশ।

 

ইসলাম:-

ইসলাম শব্দের অর্থ আত্মসমর্পণ বা একক  স্রষ্টার নিকট নিজেকে সমর্পন। যে শক্তশালী বিধানের অধীনে চলতে হচ্ছে দুনিয়া জাহানের বৃহত্তম নক্ষত্র থেকে শুরু করে ক্ষুদ্রতম কণিকা পর্যন্ত সবকিছু, তা হচ্ছে এক মহাশক্তিমান বিধানকর্তার সৃষ্টি। সমগ্র সৃষ্টি এবং সৃষ্টির প্রতিটি পদার্থ এ বিধানকর্তার আনুগত্য স্বীকার করে এবং সবাই মেনে চলে তাঁরই দেয়া নিয়ম। দুনিয়া-জাহানের প্রভু আল্লাহ তা’য়ালার আনুগত্য ও তারই নিকট আত্মসমর্পণের নামই ইসলাম।

 

ঈমান:-

ঈমানের অর্থ হচ্ছে জানা এবং মেনে নেয়া। যে ব্যক্তি আল্লাহর একত্ব, তার সত্যিকার গুণরাজি, তার কানুন এবং তার পুরস্কার ও শাস্তি সম্পর্কে জানে এবং দিলের মধ্যে তৎসম্পর্কে প্রত্যয় পোষণ করে, তাকে বলা হয় মু’মিন এবং ঈমানের ফল হচ্ছে এই যে, তা মানুষকে মুসলিম অর্থাৎ আল্লাহর অনুগত ও আজ্ঞাবহ করে তোলে।ঈমানের এ পরিচয় থেকে সহজেই বুঝতে পারা যায় যে, ঈমান ছাড়া কোন মানুষ মুসলিম হতে পারে না। বীজের সাথে গাছের যে সম্পর্ক, ইসলাম ও ঈমানের সম্পর্কও ঠিক অনুরূপ।

এখন আসুন  তাহলে   www.islamicambit.com     সাইট টির সাথে সকলের পরিচয় করিয়ে দেই।

 

 

এখানে আপনারা ইসলাম ধর্ম বিষয়ক যে কোন ব্লগ/টিউন  লিখতে, পড়তে এবং মন্তব্য করতে পারবেন। শুধু তাই না ইসলাম ধর্ম বিষয়ক যে কোন প্রশ্ন ও করতে পারবেন।

যে কোন সময় ইসলামিক আলোচনা করার জন্য রয়েছে আমাদের ফেসবুক গ্রুপ-  www.facebook.com/groups/islamicambit/

আরো রয়েছে  আমাদের প্রতিদিনের ব্লগ/টিউন আপডেট দেখতে  rss করা ফেসবুক পেজ-   http://www.facebook.com/islamicambit

আমাদেরকে যে কোন প্রকার প্রশ্ন করতে রয়েছে আমাদের ই-মেইল- Question@islamicambi t.com ।

যদি এডমিনদের সাথে যোগাযোগ করতে চান তাহলে Admin@islamicambit.c om ই-মেইল।

আরো রয়েছে যোগাযোগ/ যোগাযোগ এর উত্তর/ইউজার এ্যকাউন্ট এর সমাধান/ইত্যাদি সকল কাজ করার জন্য Contact@islamicambit.com ই-মেইল।

আমাদের সাইটের জনপ্রিয়তা বাডাতে alexa এ review দিতে পারেন-http://www.alexa.com/siteinfo/islamicambit.com

আপনাদের সকলের প্রতি আনুরোধ রইলো আপনারা আসুন, দেখুন। যদি আমাদের সাইট টি ভালো লাগে তাহলে ব্লগ/টিউন লিখুন, মন্তব্য করুন।এবং  আমাদের পাশেই থাকুন অনেক দূরের পথ পাড়ি দেব ইনশাআল্লাহ।

 

অমুসলিম ভাই/বোনদের প্রতি অনুরোধ:-

প্রত্যেকেই নিজ নিজ ধর্ম পালন করবেন। পবিত্র আল-কোরআন এ আছে যে,

দীন গ্রহনে জোর জবরদস্তি নাই, সত্য পথ ভ্রান্ত পথ হিইতে সুস্পষ্ট হয়েছে। [সুরা-২বাকারা-২৫৬]

তিনি দীনের ব্যাপারে তোমাদিগের উপর কোন কঠোরতা আরোপ করেন নাই।[সুরা-২২হাজ্জ-৭৮]

 তবে কোনটা সত্য তা আপনাকে খুজে নিতে হবে।

সর্বশেষ একটি কথাই বলবো ইসলাম ধর্মের প্রত্যেকটি বিষয় নিয়ে এবং ইসলাম ধর্ম বিষয়ক যে কোন প্রশ্ন এর সঠিক উত্তর পেতে আমাদের এই ছোট্ট উদ্যোগ। সকর ধর্ম প্রান মুসলমান ভাই, বোনদের প্রতি অনুরোধ ইসলাম ধর্ম বিষয়ে আপনার জ্ঞান সকলের সাথে শেয়ার করুন। মনে রাখবেন জ্ঞান বন্টন করলে তা কমবেনা বরং আপনার জ্ঞান আরো বৃদ্ধি পাবে। যতটুকু জানেন আসুন আমাদের সাইটে শেয়ার করুন। আমরা যতটুকু পারি আপনাদের সহযোগীতা করবো ইনশাআল্লাহ।

খোদা হাফেজ

নবাগত রাহী

"ইসলামিকএমবিট (ডট) কম" একটি উন্মুক্ত ইসলামিক ব্লগিং প্লাটর্ফম। এখানে সকলেই নিজ নিজ ইসলামিক জ্ঞান নিয়ে আলোচনা করতে পারেন, তবে এখানে বিতর্কিত বিষয় গুলো allow করা হয় না। আমি এই ব্লগ সাইটটির সকল টেকনিক্যাল বিষয় গুলো দেখাশুনা করি। আপনাদের যে কোন প্রকার সাহায্য, জিজ্ঞাসা, মতামত থাকলে আমাকে মেইল করতে পারেন contact@islamicambit.com

3 thoughts on “একটি ইসলামিক ব্লগ সাইট islamicambit.com!

Leave a Reply