এডিটর নিয়োগ করা হবে ইসলামিক এমবিট সাইট পরিচালনা করার জন্য!

বিসমিল্লাহির রহমানির রহিম

Editor 2

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন, আলহামদুল্লিলাহ্ আমিও আপনাদের দোয়ায় ভাল আছি, হাদীস শরীফে আসছে যদি কোন বান্দা সুস্থতা বা কোন কাজে, যে কোন অবস্থাতেই আল্লাহ কাছে শুকরীয়া আদায় করে, তাহলে যে শুকরীয়া আদায় করে, মহান আল্লাহ তার নেয়ামত আরো বাড়িয়ে দেয়, তাই আমরা সকলে একবার শুকুরীয়া আদায় করি “আলহামদুল্লিলাহ্আরো আসছে মহান আল্লাহর কাছে সব থেকে পছন্দনীয় জিকিরের মধ্যে “লা ই লাহা ইল্লল্লাহ”, এবং শুকরীয়ার মধ্যে “আলহামদুল্লিলাহ্”।

তাহলে এখন এই পোষ্টটি কিসের জন্য করতেছি তা উপরের হেড লাইন দেখেই বুঝতে পারছেন। হ্যাঁ বন্ধুরা/বড় ভাইয়েরা/ছোট ভাইয়েরা আপনারা হয়তো অনেকেই জানেন “ইসলামিক এমবিটনামে একটি সাইট দীর্ঘ দিন “এসো হে তরুন, ইসলামের কথা বলি” এই স্লোগান নিয়ে ইসলামের দাওয়াত দিতে শুরু করেছে এবং ইতি মধ্যে দাওয়াত চলতেছে, আর এই দাওয়াত হল সকল মুসলমানেরই একটি বাধ্যতা মূলক কাজ। তবে আবার এটা বুঝিয়েন না কেহ যে, এই সাইট তৈরী করে দাওয়াত দিতে হবে। না এরকম না, আপনি সাইট তৈরী করে দাওয়াত দিতে পারেন, পার্শ্ববর্তী লোক জনকে দাওয়াত দিতে পারেন, তাবলিগে গিয়ে দাওয়াত দিতে পারেন, মোট কথা আপনি যে অবস্থায় আছেন সেই অবস্থাতেই আপনাকে দাওয়াত দিতে হবে।পবিত্র কোরআনে পাকের ভিতরে আল্লাহতালা নিজেই বলছেন “نارا واهليكم انفسكم قوا” বাংলায়ঃ “কু আংফুছাকুম অআহলিকুম নার” অর্থঃ তোমরা নিজেরা জাহান্নাম থেকে বাঁচ, এবং অন্যদেরকেও জাহান্নাম থেকে বাচাঁও। তাই আমরা ইসলামের সেই সঠিক দাওয়াত কিভাবে মানুষের মাঝে পৌঁছানো যায়, সেই চেষ্টা করতেছি, আমাদের পার্শ্ববর্তী লোকদেরকেতো দাওয়াত দিতেছিই এবং দূরের লোক জন কিভাবে ইসলাম সম্পর্কে জানতে পারে, এবং আল্লাহর হুকুম আহ্কাম মেনে চলতে পারে, এজন্যই আমদের এই সাইট নিয়ে প্রচেষ্টা, তবে সব জিনিসেরই একটি উদ্দেশ্য থাকে, সকল লোকই যে কোন কাজ করে একটি লাভবান হবার আসায়, বা কোন উদ্দেশ্য নিয়ে, আমাদেরও লাভ এবং উদ্দেশ্য দুটিই আছে, লাভ হল, আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টায় যদি কেহ আল্লাহ তায়ালার অশেষ নেয়ামত “হেদায়েত পেয়ে যায়, তাহলে সারা জীবন সে যত নেক আমল করবে তার সমপরিমান নেক মহান আল্লাহতায়ালা আমাদেরকেও দিবে (তবে যে নেক আমল করবে তার নেক আমল থেকে মোটেও কম পাবে না) আমরা পাবো বোনাস হিসেবে। এবং উদ্দেশ্য হল সকল মুসলমান তার ধর্ম সম্পর্কে জানবে এবং তা মেনে চলার চেষ্টা করবে, একটা কথা ভাবুন, আপনি যদি না ই যানেন তাহলে মানবেন কেমন করে? তাই প্রথমে যানতে হবে এবং পরবর্তীতে মানতে হবে। আর এই কাজ সকলেরই করতে হবে। আগেরকার নবীদের উমত্তের ছিল একটি কাজ শুদু নেক আমল করা, আর এখন বর্তমান শেষ নবীর উম্মত্তের কাজ হল দুটি, একটি নিজে নেক আমল করা, অন্যটি নেক আমলের দাওয়াত দেয়া। এক সাহাবী নবী করিম (সঃ) এর কাছে জিজ্ঞাস করেছিল, হে আল্লাহর রাসুল, আপনিতো শেষ নবী, আপনার পরে আর কোন নবী আসবে না, তাহলে আপনি দুনিয়া থেকে যখন চলে যাবেন, তখন এই দাওয়াতের কাজ কে করবে? তখন আল্লাহর রাসুল বলেছে, আমি দুনিয়া থেকে চলে যাবার পরে, এই কাজ আমার সকল উত্তমতেরা করবে, কেয়ামত পর্যন্ত যারা আসবে পর্যক্রমে একেরপর এক দাওয়াত দিতে থাকবে। নবী (সঃ) বিদায় হজ্বের সময় বলেছিলেন, আমার কাছ থেকে তোমরা যদি একটি হাদীস পাও তাহলে সেই একটি হাদীসই সবাইকে জানিয়ে দাও, (এই মহূর্তে আমার আরবীতে হাদীসটি মনে আসতেছে না, তাই আরবীটি বলতে পারলাম না) সেই ভাসন শুনিয়া সকল সাহাবীরা যে যেদিকে ফিরা ছিল, সে সেদিকেই চলতে শুরু করল দাওয়াত দেয়ার জন্য। তাই আসুন আমরাও সেই ইসলামের দাওয়াত দেই।

আমরা ইসলামের দাওয়াতের জন্য যে সাইটটি তৈরী করেছি “ইসলামিক এমবিট” নামে এই সাইটটিও ধীরে ধীরে সামনে এগিয়ে যাচ্ছে, আর এই এগিয়ে যাওয়াতে আমরা ধীরে ধীরে ব্যস্ত হয়ে পড়ছি, আর যত দিন যায় ততই ব্যস্ততা বাড়তেছে, তাই আমাদের সাইটটি যেন সঠিক নিয়মে পরিচালনা করতে পারি, সেই পরিচালনা আমাদের অল্প লোকের পক্ষে অসম্ভব হয়ে পরতেছে। তাই আমরা পরিকল্পনা করলাম আরো কিছু লোক আমাদের সাথে থাকলে আমাদের সাইটি সঠিক সুষ্টু ভাবে পরিচালনা করতে পারব বলে আশা করি। তাই আমাদের সাইট পরিচালনা করার জন্য কিছু এডিটর দরকার, এখন আমরা আগ্রহিদের কাছ থেকে দরখাস্তের আহব্বান করছি, লোক খুবই সিমিত নেয়া হবে, তাই আপনি এখনই দরখাস্ত করুন।

 

নির্দেশিকাঃ

০১। আপনাকে অবশ্যই ইসলামের দাওয়ার দেয়ার উপরে আগ্রাহী থাকতে হবে।

০২। মাদ্রাসায় পড়ুয়া ছাত্রদের অগ্রধিকার দেয়া হবে।

০৩। টোকনোলজী বিষয় কিছু হলেও ধারনা থাকতে হবে।

০৪। এডিটরের কাজ কি হবে? তা আমরা তাকে শিখিয়ে দিব ভিডিও টিউটোরিয়ালের মাধ্যমে (যারা না যানে)।

০৫। প্রতিদিন আমাদের সাইটের সকল পোষ্ট পড়তে হবে, কোন সমস্যা আছে কিনা।

০৬। রিডিং পড়ার অভ্যাস থাকতে হবে, (দৈর্য্য থাকা বাধ্যতামূলক)

০৭। আমাদের নীতিমালা সব সময় মেনে চলতে হবে। (আপনার দরখাস্তের পরে আমরা একটি গ্রুপে আপনাকে এ্যাড করে সেখানে আমাদের নীতিমালা সম্পর্কে আলোচনা করব)

[বিঃ দ্রঃ ০১। সকল কাজ নিজ্ব দ্বায়ীত্বে করতে হবে, কোন খরচ ইসলামিক এমবটি কর্তৃপক্ষ বহন করবে না, ০২। নীতিমালা যেকোন সময় কর্তৃপক্ষ পরিবর্তন করতে পারবে, ০৩। যেকোন এডিটরকে যে কোন সময় কর্তৃপক্ষ বহিস্কার করতে পারবে নীতিমালা ভঙ্গের কারণে।]

 যোগাযোগঃ এখানে Aynal Khan

Leave a Reply