যেনে নিন নামাজের সর্ব মোট ৬০ মাছালা MP3 604.kb (mediafire.com)

mahafil
mahafil

বিসমিল্লাহির রহমানীর রহিম

আসসালামু আলাইকুম, কেমন আছেন সাবাই? আশা করি ভালই আছেন? আমিও আপনাদের দোয়ায় অনেক ভাল আছি। তাহলে কাজের কথায় আসি।

আমি পটুয়াখালীতে থাকি, আমার বাসার পাশেই একটি কওমি মাদ্রাসা আছে, যার নাম “দারুল উলুম খাদেমূল ইসলাম কওমী মাদরাসাএই মাদ্রাসায় দুই দিন ব্যপি ওয়াজ মাহফিল এর আয়োজন করেছে মাদরাসা কর্তৃপক্ষ, সেই দুই দিনের ২য় দিন গত কাল শেষ হয়ে গেছে, আর কালকে প্রথমে ছোট ছোট বাচ্চাদের দিয়ে সকলকে নামাজ শিক্ষা দিয়েছে, মঞ্চে কিছু ছাত্র নামাজ পড়েছে দুই রাকাত, এবং সেখানে মাহফিলে আগত সকল লোক জন দেখে দেখে নিজের নামাজ শিক্ষা করার চেষ্টা করেছেন, এবং আমরা অনেকেই যানি না, আমাদের কথা বাদই দিলাম আমরাতো দূরের কথা, অনেক বড় বড় হুজুরেরাও বলতে পারবে না, নামাজের ভিতরে কতটি মাছালা? আর যদি তা যানে কিন্তু বিস্তারীত বলতে পারবে না, এই রকম অনেক হুজুর আছে, কিন্তু এই ছোট ছোট ছেলেরা বলেছে যারা মাত্র ক্লাস ১ম এ পড়ে, তাই আমি এই গুলো আপনাদের সাথেও শেয়ার করতে চাই, এবং সবাইকে জানাতে চাই, দুই রাকাতের ৬০টি মাছআলা, যা জানা সবারই জরুরী। তাই আমি মোবাইল থেকে রেকর্ড করেছি, তবে এটা মোবাইল থেকে রেকর্ড করা বলে বেশি সাউন্ড হয়নি, আবার AMR ফরমেট এ, রেকর্ড করা তাই, মেগা কম, আমি চাইছিলাম এমপিথ্রি ফরমেট করে আপনাদের দিতে, কিন্তু তা দিলাম না, কারন এমপিথ্রি করতে গেলেই সাইজ বড় হয়ে যাবে, তাই আমি অল্প সাইজের মধ্যেই রাখলাম, আপনাদের দরকার হলে কোন একটি কনর্ভাটার দিয়ে কনভার্ট করে নিয়েন, তবে আপনাদের সাইজ কম বলে হয়তবা পছন্দ নাও হতে পারে,তবে  যদি কারো মন মানসিকতা এই রকম থাকে যে, আমি ঐ ৬০টি মাছআলা জানি না, আমার জানতে হবে, আমল করার চেষ্টা করতে হবে। তাহলে আপনি তা করতে পারেন, এজন্য আপনি ডাউনলোড করতে পারেন। ডাউনলোড লিংক দেয়া হল। (Mediafire.com)

দুই রাকাত নামাজের ৬০টি মাছআলা ডাউনলোড       Download

size: 604kb

এটি .AMR ফরমেটে বলে আপনার উইন্ডোস মিডিয়া প্লেয়ারে সাপোর্ট করবে না, আপনি যে কোন মোবাইল থেকে শুনতে পারবেন, আর পিসিতে শুনতে হলে আপনি KM প্লেয়ার ব্যবহার করতে পারেন।

ভাল লাগলে কমেন্টে জানাতে ভুলবে না…

ভুলে ভরা জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,যদি আমার লেখার মাঝে কোন ভুলত্রুটি থাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাই ভাল থাকবেন।

মোঃ আবুল বাশার

আমি একজন ছাত্র,আমি লেখাপড়ার মাঝে মাঝে একটা ছোট্ট পত্রিকা অফিসে কম্পিউটার অপরেটর হিসাবে কাজ করে,নিজের হাত খরচ চালানোর চেষ্টা করি, আমি চাই ডিজিটাল বাংলাদেশ হলে এবং তাতে সেই সময়ের সাথে যেন আমিও কিছু শিখতে পারি। আপনারা সকলে ৫ ওয়াক্ত নামাজ পরার চেষ্টা করুন এবং অন্যকেও ৫ওয়াক্ত নামাজ পরার পরামর্শ দিন। আমার পোষ্ট গুলো গুরে দেখার জন্য ধন্যবাদ, ভাল লাগেলে কমেন্ট করুন। মানুষ মাত্রই ভুল হতে পারে,ভুল ত্রুটি,হাসি,কান্না,দু:খ,সুখ,এসব নিয়েই মানুষের জীবন। ভুলে ভড়া জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,ভুল ত্রুটি ক্ষমার দৃর্ষ্টিতে দেখবেন। আবার আসবেন।

Leave a Reply