উত্তম অলঙ্কার

200px-Ornaments_Wedding

বিসমিল্লাহির রহমানীর রহিম

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি ভালই আছেন? আমিও আপনাদের দোয়ায় অনেক ভাল আছি। তাহলে কাজের কথায় আসি।

 

 

বেহতেরীন যাহীযঃ সর্বপ্রথম করুণাময় আল্লাহ্’র প্রশংসা ও পাক নবীর শত সহস্র দরূদ-ছল্লল্ল-হু আলাইহি অ আ-লিহি-অছাল্লাম।

আমার স্নেহাস্পদ কন্যা, হৃদয়ের টুকরা! তোমাকে উভয় জগতে সৌভাগ্যবতী ও নেকবখত বানান! এই আন্তরিক মোনাজাত। এযাবৎ তুমি মায়ের স্নেহ-মমতায় এবং দয়ালু পিতার সুকোমল ছায়াতলে প্রতিপালিত হইয়াছ। তোমার সুখ-শন্তিই ছিল তোমার পিতা মাতার কাছে সর্বাধিক অগ্রহণ্য। তোমার শিক্ষা-দীক্ষা, তোমার চারিত্রিক সংশোধন ও উন্নতির একমাত্র জিম্মাদার ও দায়ী ছিলেন তোমার পিতা-মাতা।

আজ হইতে তুমি একটি নতুন সংসারে পা দিয়াছ, যেখানে তোমার যাবতীয় স্বভাব-চরিত্র, চাল-চলন, আচার-ব্যবহারের জন্য একমাত্র তুমিই দায়ী। অতএব, আমি তোমাকে কয়েকটি উপদেশ দিতেছি। যদি তুমি উহা পুরাপুরি আলম কর, তবে ইনশাআল্লাহ দ্বীন ও দুনিয়ায় তুমি সফল কাম হইবে।

ভাল লাগলে কমেন্টে জানাতে ভুলবে না…

ভুলে ভরা জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,যদি আমার লেখার মাঝে কোন ভুলত্রুটি থাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাই ভাল থাকবেন।

 

মোঃ আবুল বাশার

আমি একজন ছাত্র,আমি লেখাপড়ার মাঝে মাঝে একটা ছোট্ট পত্রিকা অফিসে কম্পিউটার অপরেটর হিসাবে কাজ করে,নিজের হাত খরচ চালানোর চেষ্টা করি, আমি চাই ডিজিটাল বাংলাদেশ হলে এবং তাতে সেই সময়ের সাথে যেন আমিও কিছু শিখতে পারি। আপনারা সকলে ৫ ওয়াক্ত নামাজ পরার চেষ্টা করুন এবং অন্যকেও ৫ওয়াক্ত নামাজ পরার পরামর্শ দিন। আমার পোষ্ট গুলো গুরে দেখার জন্য ধন্যবাদ, ভাল লাগেলে কমেন্ট করুন। মানুষ মাত্রই ভুল হতে পারে,ভুল ত্রুটি,হাসি,কান্না,দু:খ,সুখ,এসব নিয়েই মানুষের জীবন। ভুলে ভড়া জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,ভুল ত্রুটি ক্ষমার দৃর্ষ্টিতে দেখবেন। আবার আসবেন।

Leave a Reply