হাদীস (পর্ব-২৩)

পরম করুনাময় আল্লাহ্ এর নামে শুরু করলাম

 

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি ভালই আছেন, আমি ও আমরা আপনাদের দোয়ায় এবং আল্লাহ্র অশেষ রহমতে অনেক ভাল আছি।বেশি হাদীস দেই না, কারন আমার মত অনেক লোক আছে, যারা বেশি লেখা দেখলে সেটা পড়তে চায় না, তাই অল্প কয়েকটা হাদীস দিলাম, যারা যত ব্যস্তই থাকুক এই অল্প কয়টি হাদীস পড়ে নিতে পারবে, এবং অল্প হবার কারনে মনে রাখতে পারবে আবার তা আমল করারও চেষ্টা করবে।

 

 

পর্ব এক

পর্ব ০২

পর্ব ০৩

পর্ব ০৪

পর্ব ০৫

পর্ব ০৬

পর্ব ০৭

পর্ব ০৮

পর্ব ০৯

পর্ব ১০

পর্ব-১১

পর্ব-১২

পর্ব-১৩

পর্ব-১৪

পর্ব ১৫

পর্ব ১৬

পর্ব-১৭

পর্ব-১৮

পর্ব-১৯

পর্ব-২০

পর্ব-২১

পর্ব-২২

২৬। যে আওরাত পাঁচ ওয়াক্ত নামায পড়ে রমজানের রোযা রাখে, স্বামীর এতায়াত করে নিজের হায়া রক্ষা করে সে জান্নাতের যে কোন দরজা দিয়া প্রবেশ করবে।

২৭। একজন বদকার মহিলা এক হাজার বদকার পুরুষের সমান। একজন নেক্কার মহিলা ৭০জন নেক্কার পুরুষের (সিদ্দিকিন) বরাবর।

২৮। আওরাতে বাচ্চা গর্ভেধারণ কালীন সময়টা আল্লাহর রাস্তায় পাহাড়াদের নেকী লেখা। ঐ অবস্থায় মারা গেলে শহীদের মর্তবা দেয়া হবে।

২৯। বাচ্চা যখন দুধ পান ছেড়ে দেয়, ফেরেশতারা তার কাধে হাত রেখে বলে আজ থেকে তোমার নতুন জীবন শুরু হলো, তোমার পিছনের গোনাহ মাফ করা হলো।

৩০। তিন ব্যক্তি বিনা হিসাবে জান্নাতে প্রবেশ করবে। ০১। তালেবে এলেম, ০২। পিতার বাধ্যগত সন্তান, ০৩। যে স্ত্রীর উপর স্বামী রাজী থাকে।

ভাল লাগলে কমেন্টে জানাতে ভুলবে না…

ভুলে ভরা জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,যদি আমার লেখার মাঝে কোন ভুলত্রুটি থাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাই ভাল থাকবেন।

মোঃ আবুল বাশার

আমি একজন ছাত্র,আমি লেখাপড়ার মাঝে মাঝে একটা ছোট্ট পত্রিকা অফিসে কম্পিউটার অপরেটর হিসাবে কাজ করে,নিজের হাত খরচ চালানোর চেষ্টা করি, আমি চাই ডিজিটাল বাংলাদেশ হলে এবং তাতে সেই সময়ের সাথে যেন আমিও কিছু শিখতে পারি। আপনারা সকলে ৫ ওয়াক্ত নামাজ পরার চেষ্টা করুন এবং অন্যকেও ৫ওয়াক্ত নামাজ পরার পরামর্শ দিন। আমার পোষ্ট গুলো গুরে দেখার জন্য ধন্যবাদ, ভাল লাগেলে কমেন্ট করুন। মানুষ মাত্রই ভুল হতে পারে,ভুল ত্রুটি,হাসি,কান্না,দু:খ,সুখ,এসব নিয়েই মানুষের জীবন। ভুলে ভড়া জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,ভুল ত্রুটি ক্ষমার দৃর্ষ্টিতে দেখবেন। আবার আসবেন।

Leave a Reply