হাদীস (পর্ব ১৭)

হাদীস
হাদীস

পরম করুনাময় আল্লাহ্ এর নামে শুরু করলাম

 

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি ভালই আছেন, আমি ও আমরা আপনাদের দোয়ায় এবং আল্লাহ্র অশেষ রহমতে অনেক ভাল আছি।

 

 

পর্ব এক

পর্ব ০২

পর্ব ০৩

পর্ব ০৪

পর্ব ০৫

পর্ব ০৬

পর্ব ০৭

পর্ব ০৮

পর্ব ০৯

পর্ব ১০

পর্ব-১১

পর্ব-১২

পর্ব-১৩

পর্ব-১৪

পর্ব ১৫

পর্ব ১৬

 

হাদীসঃ- হযরত মোহাম্মদ (সঃ) বলিয়াছেন-ছেলের হক বাপের উপর এই যে, ভাল দেখিয়া নাম রাখিবে, ভাল দেখিয়া বিবাহ করাইবে এবং ছেলেকে দ্বীনি এল্ম, ইসলামী আদব-কায়দা ও ভাল স্বভাব-চরিত্র শিক্ষা দিবে।

 

হাদীসঃ– হযরত মোহাম্মদ (সঃ) বলিয়াছেন- যে ব্যক্তি তিনটি মেয়ের ভরণ-পোষণ করিবে, তাহাদের দ্বীনি এল্ম, ইসলামী আদব-কায়দা শিক্ষা দিবে এবং সৎপাত্র দেখিয়া বিবাহ দিবে এবং তাহাদের সহিত সদ্ব্যবহার করিবে তাহার জন্য বেহেশ্ত।

হাদীসঃ– হযরত মোহাম্মদ (সঃ) বলিয়াছেন-“লা-তাক রুহুল বানা-ত, তোমরা (মেয়ে সন্তান হইলে) মেয়েকে র্ঘণা, তুচ্ছ নাপছন্দ করিও না।

 

হাদীসঃ- হযরত মোহাম্মদ (সঃ) বলিয়াছেন-বেহেশতের মধ্যে ‘দা-রুল-ফারাহ্’ খুশীর বাড়ি নামক একটি বাড়ি আছে, সেখানে শুদু তাহারাই প্রবেশাধিকার লাভ করিবে যাহারা শিশু-সন্তানদের খুশী করিয়াছে।

ভাল লাগলে কমেন্টে জানাতে ভুলবে না…

ভুলে ভরা জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,যদি আমার লেখার মাঝে কোন ভুলত্রুটি থাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাই ভাল থাকবেন।

 

মোঃ আবুল বাশার

আমি একজন ছাত্র,আমি লেখাপড়ার মাঝে মাঝে একটা ছোট্ট পত্রিকা অফিসে কম্পিউটার অপরেটর হিসাবে কাজ করে,নিজের হাত খরচ চালানোর চেষ্টা করি, আমি চাই ডিজিটাল বাংলাদেশ হলে এবং তাতে সেই সময়ের সাথে যেন আমিও কিছু শিখতে পারি। আপনারা সকলে ৫ ওয়াক্ত নামাজ পরার চেষ্টা করুন এবং অন্যকেও ৫ওয়াক্ত নামাজ পরার পরামর্শ দিন। আমার পোষ্ট গুলো গুরে দেখার জন্য ধন্যবাদ, ভাল লাগেলে কমেন্ট করুন। মানুষ মাত্রই ভুল হতে পারে,ভুল ত্রুটি,হাসি,কান্না,দু:খ,সুখ,এসব নিয়েই মানুষের জীবন। ভুলে ভড়া জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,ভুল ত্রুটি ক্ষমার দৃর্ষ্টিতে দেখবেন। আবার আসবেন।

Leave a Reply